TrickJan.Com Login Sign Up
বেকার না বসে কম দামে সাইট তৈরী করে মাসে ৩০০০-৫০০০ টাকা আয় করুন।

খুব সহজেই ওয়েবসাইট এর লোডিং টাইমকে SEO করুন

Seo tricksWordPress April 25, 2017 6:20 pm

ওয়েবসাইটকে SEO করতে হলে অবশ্যই ওয়েবসাইট এর পেজ লোডিং সময় এর দিকে লক্ষ রাখতে হবে।কারন তাড়াতাড়ি লোড হলে ভিজিটর সন্তুষ্ট হয়; বেশি ভিজিটর পাওয়া যায়। ওয়েবসাইট এর পেজ লোডকে এসইও করতে হলে কিছু কাজ করতে হবে যেমনঃ
.
301 Redirects:
কখনো কখনো নতুন URL Location এর জন্য, একাধিক ডোমেইন এর জন্য আমাদেরকে এক URL থেকে অন্য URLএ ৩০১ Redirect করতে হয়। এই Redirect এর জন্য পেজ লোড হতে বেশি সময় লাগে। তাই শুধু মাত্র খুব প্রয়োজনীয় URL কে Redirect করতে হবে।
Magnify Your Codes:
এসটিএমল টিউমেন্ট, CDATA সেকশন হোয়াট স্পেস, আপ্রয়োজনীয় ট্যাগ এবং খালি এলিমেন্টস গুলি কমাতে হবে। এতে পেজ এর সাইজ কমে লোড হয় তাড়াতাড়ি। কন্টেন্ট বেশি বেশি থাকতে হবে এতে করে ওয়েবসাইট এর সাদা অংশ বা খালি স্থান কম থাকে ওয়েবসাইট তাড়াতাড়ি লোড হয়।
Remove Broken Link:
ওয়েবসাইট থেকে Broken লিঙ্ক মছে ফেলতে হবে। এটার জন্য ওয়েবসাইট সার্চ হয়। শুধু শুধু ওয়েবসাইটে চাপ পরে, ওয়েবসাইট কে Slow করে ফেলে। এছাড়া এই Broken Link এর কোড গুলির জন্য এও ওয়েবসাইট লোড হতে সময় বাসি লাগে।
Optimize Images
এটা সত্য কথা একটা ছবি এক হাজার শব্দের চেয়ে বেশি কাজ করে।সুতরাং কোন কিছু বর্ণনা করতে ছবি ব্যবহার করা খুবি উত্তম। কিন্তূ ছবি সার্ভার এর জন্য সমসসার কারন হয়ে দারাতে পারে। তাই বেশি রকম গ্রাফিক্স ব্যবহার এর চেয়ে ব্যাকগ্রাউন্ড কালার ব্যবহার করা উছিত।সবসময় ছবি ওয়েব ফরমেটে সেভ করা উচিত।এতে ছবির সাইজ অনেক কমে যায়। ছবির উচ্চতা এবং প্রস্থ নির্ধারন করা উচিত। যদি ভাল মানের ছবি প্রয়োজন হয় তাহলে JPEG ফরমেট এর ছবি ব্যবহার করা যেতে পারে। এবং ভাল মানের Logoএর ক্ষেত্রে PNG ফরমেট এর ছবি ব্যবহার করা উচিত। যদি কোন Jpeg ফরমেট এর ছবি হয় তাহলে সেটাকে JPEG Compressor Tools ব্যবহার করে সাইজ কমাতে হবে।
Optimize All Large Files:
ফ্ল্যাশ ফাইল, ভিডিও, বড় স্ক্রিপ্ট ইত্যাদি অপটিমাইযড করা উচিত। এর জন্য এডিটর প্রোগ্রাম ব্যবহার করা উচিত। এতে অনেক অপশন্স আছে যা দিয়ে ফাইল এর সাইজ কমানু যায়। এছাড়া প্রতিযোগীদের ওয়েবসাইট দেখা উচিত তাড়া কিভাবে সাইজ কমিইয়েছে।
Keep Design And Interface Simple:< ওয়েবসাইটে খুব সাধারণ ডিজাইন ব্যবহার করা উচিত। এতে ওয়েবসাইট এর সাইজ কম হয়। অল্প সময়ে ওয়েবসাইট লোড হই। এগুলি ছাড়াও আরও কিছু পদ্ধতি রয়েছে যেগুলি আপনারা অনলাইন ঘাটাঘাটি করলে পাবেন। আপনার এসইও কে সফল করতে অবশ্যই ওয়েবসাইট লোদিং সময় এর দিকে লক্ষ রাখতে হবে।

Facebook Comments

Contributor

This author may not interusted to share anything with others

Related Posts

Leave a Reply